কপিল দেব হতে রণবীরের প্রস্তুতি শুরু

ভারতীয় ক্রিকেটারদের জীবনী নিয়ে বায়োপিক তৈরি নতুন কোনো বিষয় নয়। ইতোমধ্যে মহেন্দ্র সিং ধোনি, শচিন টেন্ডুলকার, মোহম্মদ আজহারউদ্দিনের মতো ক্রিকেটাদের নিয়ে তৈরি হয়েছে চলচ্চিত্র। এবার এই তালিকায় যোগ হচ্ছে কপিল দেবের নাম।

ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়কের জীবনী নিয়ে চলচ্চিত্র তৈরি করছেন পরিচালক কবির খান। এ ছবিতে কপিল দেবের চরিত্রে অভিনয় করবেন বলিউড অভিনেতা রণবীর সিং। এ ছাড়া কপিলের স্ত্রী রোমি ভাটিয়ার চরিত্রে দেখা যেতে পারে রণবীর-পত্নী দীপিকা পাড়ুকোনকে ৷

ছবিটির জন্য ভক্ত ও ক্রিকেটপ্রেমীদের অপেক্ষা করতে হবে ২০২০ সাল পর্যন্ত। আগামী বছরের ১০ এপ্রিল মুক্তি দেওয়া হতে পারে চলচ্চিত্রটি। হাতে পর্যাপ্ত সময় থাকলেও রূপালি পর্দায় কপিল দেবকে ফুটিয়ে তুলতে ইতোমধ্যেই প্রস্তুতি শুরু করেছেন রণবীর সিং।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে এক পোস্টের মাধ্যমে এটা জানিয়েছেন রণবীর নিজেই। তার ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে পোস্ট করা একটি ছবিতে দেখা যায়, দুই পায়ে প্যাড পরে ব্যাট হাতে অনুশীলন করছেন এই বলিউড অভিনেতা। পাশেই দাঁড়িয়ে রয়েছেন পরিচালক কবির খান। 

ছবির ক্যাপশনে তিনি লেখেন, ‘এবং মহিমান্বিত যাত্রা শুরু।’

এখানেই শেষ নয়, এই ছবির জন্য রণবীরকে বিশেষভাবে প্রশিক্ষণ দেবেন বলবিন্দর সিং সান্ধু ও কপিল দেব। ১৯৮৩ সালে ভারতকে প্রথম বিশ্বকাপ জেতানো অধিনায়কের জীবনীনির্ভর চলচ্চিত্রটি প্রযোজনা করবে রিলায়েন্স এন্টারটেইনমেন্ট। ছবিটির নাম রাখা হয়েছে ‘৮৩’।