অনলাইনে জুতা কেনার ক্ষেত্রে যেসব বিষয়ে আপনার খেয়াল রাখা জরুরি, জেনেনিন

কর্মব্যস্ত জীবনে আজকাল মানুষ মার্কেটে গিয়ে শপিং করার চাইতে, অনলাইনে শপিং করতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন। এছাড়া ভিড়ের মধ্যে শপিং করার চাইতে ঘরে বসে নিজের পছন্দের পোশাক বা জুতা কিনতে পারাটা আসলেই আনন্দের। তবে এক্ষেত্রে অনেক বেশি সাবধানতার প্রয়োজন।

তবে অনেকে অনলাইনে অন্যান্য জিনিসপত্র কিনলেও জুতা কিনতে ভরসা পান না। কারণ এখানে পায়ের মাপ নিয়ে অনেকেই সমস্যায় পড়েন। তাইতো অনলাইনে অন্যান্য জিনিসপত্র সহজে কিনলেও জুতা কেনার সময় একটু বেশি সতর্ক থাকতে হয়।

জীবনধারাবিষয়ক ওয়েবসাইট ফেমিনাতে অনলাইনে জুতা কেনার সময় কোন দিকগুলো খেয়াল রাখবেন, সে বিষয়ে কিছু পরামর্শ দিয়েছে। চলুন তবে জেনে নেয়া যাক সে বিষয়গুলো-

>> সব পণ্য কেনার আগে সাইজটা জেনে নেবেন। তবে জুতা কেনার ক্ষেত্রে একটু সাবধানতা অবলম্বন করতে হবে। নিজে পায়ে না পরে কিনলে সমস্যা হতে পারে, তাই পায়ের মাপ বুঝে সঠিক সাইজ ঠিক করবেন।

>> অনেক ভুয়া সাইট থাকে, তবে দেখেশুনে কেনাকাটা করাই ভালো। কোম্পানি সম্পর্কে যাচাই করে অর্ডার করুন, দরকার হলে ফোনে কথা বলুন।

>> জুতা যেহেতু হাতে পেয়েছেন, তখন দেরি না করে পড়ে দেখুন ঠিক আছে নাকি।

>> যে জুতা অর্ডার করেছেন, দেখে নিন ঠিকটা পেয়েছেন কি না। অর্ডারের সঙ্গে পণ্য মিলিয়ে তবে বুঝে নিন।

>> জুতা শুধু ছবি দেখে অর্ডার দিচ্ছেন, তা-ও আবার না পরে। তাই নিজের স্টাইল আর আরামের কথা মাথায় রেখে জুতা অর্ডার দিন।

>> প্রথমে জুতা পরে হেঁটে দেখুন। যদি ঠিকঠাক না মনে হয়, তাহলে বদলে নিতে পারেন, ফেরতও দিতে পারবেন।

>> বাইরে হেঁটে জুতা নোংরা বা নষ্ট হলে ফেরত দিতে পারবেন না, তাই ঘরে পরে দেখুন।

>> অনলাইনে পেমেন্টের ক্ষেত্রে অনেক ঝামেলা হয়ে থাকে। এ ধরনের ঝামেলার জন্য আপনার ডেবিট বা ক্রেডিট কার্ড অথবা ভিসা কার্ড ব্যবহারের সময় সাবধানে পেমেন্ট করবেন এবং ভালোভাবে যাচাই করে নেবেন।

>> অনলাইনের রিভিউ দেখে আপনি যে পণ্য কিনবেন, তার সম্পর্কে ভালো একটা ধারণা পাবেন। সুতরাং জুতা কেনার আগে অবশ্যই রিভিউ ও রেটিং দেখে নিন।

>> অনলাইন থেকে কেনার আগে বিশ্বাসযোগ্যতা যাচাই করে দেখা প্রয়োজন। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে সাইটের পেজে গিয়ে ভালো করে খতিয়ে দেখুন। অনলাইনের প্রভাব আমাদের জীবনে বাড়ছে, তবে কেনার আগে সেই ওয়েবসাইটগুলো ভালো করে যাচাই-বাছাই করে আপনার পণ্যটি অর্ডার দিন।bs

Related Posts

Leave a Reply

Your email address will not be published.

© 2022 Tips24 - WordPress Theme by WPEnjoy