আপনার রক্তচাপ স্বাভাবিক রাখতে চান? তাহলে প্রতিনিয়ত পাতে রাখুন এই খাবার

এখনকার দিনে বয়স হলে সবারই উচ্চ রক্তচাপ এর সমস্যা দেখা যায়।পরিসংখ্যানে দেখা গেছে, ৭৭ মিলিয়নের বেশি আমেরিকান উচ্চ রক্তচাপজনিত সমস্যায় ভোগেন।ফলে এর ফলাফল ঘটতে পারে মৃত্যুও।তাই সময় থাকতেই নিয়ম করে এই উচ্চরক্ত চাপের দিকে খেয়াল রাখা উচিত।এবং চেষ্টা করতে হবে এই রক্তচাপকে সবসময় স্বাভাবিক রাখার।এবং তা রাখতেই খেতে হবে এই ৪টি খাবার-

১।পেস্তা:
উচ্চ রক্তচাপকে স্বাভাবিক রাখার জন্য পেস্তা খেতে পারেন নিয়ম করে।পর্যাপ্ত বাদাম খেলে রক্তচাপ কমে বলে বিশ্বাস করেন একাধিক স্বাস্থ্য গবেষক।

২।লাল আঙ্গুর:
লাল আঙুরে রয়েছে এমন এক শক্তি যা হৃদরোগ ও রক্তচাপ স্বাভাবিকের জন্য খুব উপকারী।

৩।কমলা:
কমলা তে রয়েছে প্রচুর পটাসিয়াম।তাই উচ্চ রক্তচাপ স্বাভাবিক করতে কার্যকরী ভূমিকা গ্রহণ করে।

৪।মসুর ডাল:
উদ্ভিজ্জ প্রোটিনসমৃদ্ধ অন্যান্য ডালের চেয়ে মসুর ডাল কম জিআইসম্পন্ন। রক্তচাপ স্বাভাবিক রাখতে রোজ খাবার টেবিলে রাখা যেতে পারে স্বাস্থ্যসম্মত উপায়ে রান্না করা মসুর ডাল।bs

Related Posts

Leave a Reply

Your email address will not be published.

© 2022 Tips24 - WordPress Theme by WPEnjoy