এই গরমে পছন্দের লিপস্টিক লাগালেই কি আপনার ঠোঁট ফেটে যাচ্ছে? তাহলে জেনেনিন এর থেকে মুক্তির সহজ উপায়

লিপস্টিক লাগাতে ভালবাসেন এদিকে আপনার এই লিপস্টিক প্রেমেই নষ্ট হচ্ছে ঠৌঁটের লাবণ্য। ফলে লিপস্টিক লাগালেই ফেঁটে যাচ্ছে ঠোঁট। ঠোঁট ফাটার যদিও একাধিক কারণ থাকতে পারে তবে সে যদি লিপস্টিক লাগানোর কারণে ফাঁটে তা হলে এই ভাবে ঠোঁটের যত্ন নিন।

ঠোঁটে লিপস্টিক লাগানোর আগে, ঠোঁট ভাল করে এক্সফোলিয়েট করে নিন। এর জন্য একটি পাত্রে সামান্য চিনি ও অলিভ অয়েল মিশিয়ে নিন। এবার এই মিশ্রণ দিয়ে ঠোঁট ভাল করে তবে আলতো হাতে মাসাজ করে নিন।

ঠোঁট মাসাজ কর পর জল দিয়ে ধুয়ে। এর ফলে ঠোঁটে যে মৃত কোষগুলি রয়েছে তা একাবারে পরিষ্কার হয়ে যাবে। এই মৃত কোষ বা ডেড সেলস পরিষ্কার হয়ে যাওয়ার ফলে ঠোঁট দীর্ঘক্ষণ নরম ও গোলাপি থাকবে।

এছাড়া আপনি যদি ম্যাট লিপস্টিক ব্যবহার করেন সে ক্ষেত্রেও ঠোঁট তাড়াতাড়ি শুকিয়ে যায় কারণ এতে ওয়াক্স ও পিগমেন্ট বেশি থাকে এবং তেল থাকে খুবই কম। এই কারণেই ম্যাট লিপস্টিক দেখতে ঘন ও গাঢ় লাগে। লিপস্টিকে এই তেলের অভাব ঠোঁটে লাগানোর পর লিপস্টিকের টেক্সচার আরও শুকিয়ে দেয় সঙ্গে ঠোঁটও শুষ্ক হয়ে যায় আর ঠোঁটের চামড়ার ভাঁজে ভাঁজে লিপস্টিক জমে যায়।

ঠোঁটের যত্নে লিপ বাম লাগান

তাই ম্যাট লিপস্টিক এড়িয়ে যাওয়াই ভাল। তবে ম্যাট লিপস্টিক যদি আপনার একান্ত পছন্দের হয়। সে ক্ষেত্রে ম্যাট লিপস্টিক পরার মাঝে পছন্দের লিপ বাম লাগিয়ে সময় থাকতে হাইড্রেট করে নিন। লিপ বামের ছোঁয়ায় একেবারে তরতাজা হয়ে উঠবে ঠোঁট। আর ঠোঁটের বাড়তি আর্দ্রতা ম্যাট লিপস্টিক লাগানোর ফলে যে শুষ্কতা থাকে তার মোকাবিলা করবে।

ঠোঁটের যত্নে ব্যবহার করুন লিপ মাস্ক

এই গরমে থেকে থেকেই ডিহাইড্রেশনের সমস্যা হতে পারে। এই সময় লিপ মাস্ক ব্যবহার করুন। ঠোঁট আবার আগের মতো করে তুলতে হবে। এটা রাতের দিকে লাগিয়ে রাখতে পারেন কিংবা ম্যাট লিপস্টিক লাগানোর আগে এই লিপ মাস্ক লাগিয়ে নিতে পারেন।bs

Related Posts

© 2024 Tips24 - WordPress Theme by WPEnjoy