এখন আপনার প্রোফাইল পিকচার বলে দেবে আপনি কেমন! জেনেনিন কিভাবে সম্ভব

বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীর সংখ্যা কম নয়। অনেকে সেখানে রীতিমতো সরব থাকেন। রিঅ্যাক্ট, কমেন্ট, শেয়ারের দুনিয়ায় নিজেকে অনন্য বলে প্রমাণ করতে চান কতজন! যারা সারাদিনে সময় পান না, তারাও অন্তত ঘুমের আগে কিছুক্ষণ সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোরাঘুরি করেন।

যখন কাউকে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেন, সবার আগে চোখ পড়বে তার প্রোফাইল পিকচারের দিকে। যে প্রোফাইল পিকচার যতটা আকর্ষণীয় মনে হয়, আমরা সেই প্রোফাইল দেখতেই বেশি আগ্রহী হই। মজার বিষয় হলো, আপনি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রোফাইল পিকচার হিসেবে যে ছবিটি ব্যবহার করেছেন, সেটি দেখে কিন্তু আপনার সম্পর্কে কিছুটা হলেও বলে দেওয়া সম্ভব। প্রোফাইল পিকচারের ধরন দেখে মিলিয়ে নিন-

প্রোফাইল পিকচারে সেলফি আপলোড করেন?

ছবি তোলার জন্য এখন আর অন্যের সাহায্যের দরকার নেই। রয়েছে সেলফি মুড। নিজের ছবি নিজেই তোলার নাম সেলফি। অনেকের প্রোফাইল পিকচারে সেলফি দেখতে পাবেন। যদি কারও প্রোফাইল পিকচারে সেলফি আপলোড করা থাকে তবে বুঝতে হবে তিনি নিজেকেই সবার চেয়ে বেশি গুরুত্ব দেন। অন্য কারও ওপর ঠিক ভরসা করতে পারেন না। ছবি তোলার ক্ষেত্রেও সেটি কাজ করে।

ঘুরে বেড়ানোর ছবি

কেউ ঘরকুনো হয়ে থাকতে পছন্দ করে, কেউ আবার ঘুরে বেড়াতে। যদি কারও প্রোফাইল পিকচারে ঘুরতে যাওয়ার ছবি দেওয়া থাকে তবে বুঝে নেবেন সে আর কেউ নয়, একজন ভ্রমণপ্রেমী। আর তাই সব সময় তার প্রোফাইলে ঘুরে বেড়ানোর ছবি আপ করেন। সেইসঙ্গে অনেকের আকর্ষণের কেন্দ্রবিন্দুতেও থাকেন।

অন্য কিছুর ছবি থাকলে

অনেকে প্রোফাইলে গাছ, লতাপাতা, ফুল-ফল, পশু-পাখির ছবি দিয়ে রাখেন। এমনটা দেখলে বুঝবেন আইডির মালিক সম্ভবত অন্যদের বিভ্রান্ত করে দিতে চাইছেন। হতে পারে, তিনি নিজের জীবন নিয়েও খুব বেশি সিরিয়াস নন।

ক্রপ করা ছবি ব্যবহার করলে

অনেকে প্রোফাইল পিকচারে ক্রপ করা ছবি ব্যবহার করেন। এ ধরনের ছবি প্রোফাইলে থাকলে বুঝতে হবে সেই ব্যক্তি নিজের চেহারা নিয়ে আত্মবিশ্বাসী নন। এটি কিন্তু বিশেষজ্ঞদের মত। আপনিও কি প্রোফাইলে ক্রপ করা ছবি ব্যবহার করে থাকেন?

ছেলেবেলার ছবি ব্যবহার করলে

অনেকে প্রোফাইলে ছেলেবেলার ছবি দিয়ে রাখতে পছন্দ করেন। আপনি যদি কারও প্রোফাইলে এমন ছবি দেখতে পান তবে বুঝবেন, আইডির মালিক নিজের ফেলে আসা ছেলেবেলাকে অনেক বেশি মিস করেন। আর তাই তো প্রোফাইল পিকচারে বর্তমানের ছবির বদলে অতীতের ছবি রাখতেই বেশি পছন্দ করেন।

সঙ্গীর সঙ্গে ছবি

যারা প্রোফাইল পিকচারে নিজের সঙ্গীর সঙ্গের ছবি ব্যবহার করতে বেশি পছন্দ করেন, তাদের সম্পর্কে সহজেই ধারণা পাওয়া যায় যে তারা সঙ্গীকে অনেক বেশি গুরুত্ব দেন। বেশিরভাগ মানুষ প্রোফাইল পিকচারে নিজের ছবি ব্যবহার করে থাকেন। সেখানে কেউ সঙ্গীর সঙ্গে ছবি আপলোড করলে বুঝতে হবে তাদের সঙ্গীর প্রতি ভালোবাসা একটু বেশিই।bs

Related Posts

Leave a Reply

Your email address will not be published.

© 2022 Tips24 - WordPress Theme by WPEnjoy