চোখের পাপড়ি ঘন ও লম্বা করতে চান? তাহলে জেনেনিন

একজন নারীর সৌন্দর্যের গোপন রহস্য হচ্ছে চোখ। তবে এর জন্য চোখ হতে হবে বড় ও টানা টানা। আর চোখের পাপড়ি হওয়া চাই ঘন। তবে অনেকের ক্ষেত্রে চোখ ছোট হলেও, চোখের পাপড়ি ঘন ও লম্বা হওয়ায় তা দেখতে অনেক আকর্ষণীয় লাগে।
অনেকেই আবার চোখের পাপড়ি পাতলা হওয়ায় নকল আই ল্যাশ ব্যবহার করেন। তবে জানেন কি, মাত্র দুটি উপায়ে খুব সহজেই আপনি আপনার চোখের পাপড়ি ঘন ও লম্বা করতে পারবেন। বিশ্বাস হচ্ছে না? চলুন তবে জেনে নেয়া যাক সেই উপায় দুটি। আর এর ব্যবহারে নিজের চোখেই ফলাফল দেখে নিন।

কম্বিং

আমাদের চোখের পাতা অবিন্যস্ত অবস্থায় থাকে। তাই সেগুলো আঁচড়ে নিলে চোখের পাতা গোছানো ও টানটান দেখতে লাগে। চোখের পাতা কম্বিং করতে মাস্কারা ব্রাশ ধুয়ে তাতে ভিটামিন ই তেল মাখিয়ে নিন। এবার আলতোভাবে অল্প অল্প চুল নিয়ে আঁচড়ে নিন। এতে খুশকি দূর হবে আর রক্তসঞ্চালন ও ভালো হবে। এর ফলে চোখের পাপড়ি ঘন ও লম্বা হবে।

ভেসলিনে ভরসা রাখুন 

চোখের পাপড়ি মাথার চুলের মতো তেল পায়না তাই রুক্ষ হয়ে পড়ে। এটিকে নমনীয় রাখতে আঙুলে ভেসলিন নিয়ে চোখের পাপড়িতে লাগিয়ে নিন। তবে চোখের ভেতরে যেন প্রবেশ না করে তা খেয়াল রাখুন। ভেসলিন রাতে শোয়ার আগে ব্যবহার করলে দ্রুত ফলাফল পাবেন। Ts

Related Posts

© 2024 Tips24 - WordPress Theme by WPEnjoy