ব্রেকআপের পরে ডিপ্রেশন দূর করতে আপনার যা যা করণীয়, জেনেনিন

সঙ্গী জীবনের একটি অপরিহার্য অংশ হয়ে থাকে ফলে তার সাথে ব্রেকআপ আবেগপ্রবণ ও দূর্বল করে দিতে পারে। ব্রেকআপ থেকে এগিয়ে যাওয়ার চেষ্টা করার সময় আনন্দময় মূহূর্তের স্মৃতিগুলো ডিপ্রেশনে ফেলে দেয়। ব্রেকআপের পরের শোক বন্ধ করতে জেনে নিন বিশেষজ্ঞের পরামর্শ।

নিজেকে কষ্ট পাওয়ার অনুমতি দিন

বাস্তবতা স্বীকার করুন এবং আবেগ লুকিয়ে রাখবেন না। দুঃখ এবং আঘাত সহ্য করা কষ্ট নিরাময়ের প্রথম পদক্ষেপ। আপনি যদি বিরক্ত হন, তবে চিৎকার করুন। আপনার প্রিয়জনদের সাথে নিজেকে ঘিরে রাখুন যারা আপনাকে সার্থক এবং মূল্যবান মনে করেন।

ইতিবাচক দিকগুলো বিশ্লেষণ করুন

সবসময় ব্রেকআপের ইতিবাচক দিকগুলো সম্পর্কে চিন্তা করা আপনাকে আরো ভাল বোধ করতে সহায়তা করবে। এটি আপনার নিজের পবিত্রতার জন্য হোক বা ক্যারিয়ারের পদক্ষেপের জন্য হোক, সুবিধা এবং ইতিবাচক দিকগুলোতে ফোকাস করা আপনার নিজের জন্য কম দুঃখ বোধ করতে সহায়তা করবে।

প্রাক্তনের সাথে সমস্ত যোগাযোগ বন্ধ করুন

আপনি যখন ব্রেকআপ থেকে নিরাময়ের চেষ্টা করছেন তখন আপনার প্রাক্তনের সাথে কোনোভাবেই যোগাযোগ রাখবেন না। তাদের সাথে কল, মেসেজ এমনকি তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে যোগাযোগ করা এবং কথা বলা আপনাকে আহত ও দুঃখিত করে তুলতে পারে। তাই আপনি যদি এগিয়ে যাওয়ার প্রক্রিয়াতে থাকেন দ্রুত যোগাযোগের সমস্ত উপায় বন্ধ করুন।

সমঝোতায় ব্রেকআপ করুন

ব্রেকআপ করার সময় বেশিরভাগ লড়াই বা বিতর্ক করে। আপনি এবং আপনার সঙ্গী একে অপরের কাছ থেকে আসলে যা চান তা মেনে চলার জন্য একটি যথাযথ আলোচনা অতীব গুরুত্বপূর্ণ। সম্পর্কের একটি যথাযথ শেষ পরিণতি অনুশোচনা বা দ্বিতীয়-চিন্তা থেকে মুক্ত রাখবে। তাই ব্রেকআপ করার সময় সমঝোতায় করুন।

নিজেকে মূল্য দিন

নিজেকে স্বতঃস্ফূর্ত আলোতে দেখলে আপনার প্রাক্তন সম্পর্ক থেকে বের হতে পারবেন। নিজের প্রশংসা করুন এবং গুণাবলীর যত্ন নিন। ভালোলাগার কাজগুলো করুন এবং ভ্রমণে যান। সর্বোপরি এমন কিছু করুন যা আপনাকে নিজের মূল্য দিতে আবার সহায়তা করেbs

Related Posts

Leave a Reply

Your email address will not be published.

© 2022 Tips24 - WordPress Theme by WPEnjoy