বড় স্তন ছোট করার প্রাকৃতিক কিছু সহজ উপায়, দেখেনিন

আচরণ ছাড়াও শারীরিক সৌন্দর্য দেখে কারও প্রতি আকৃষ্ট হওয়া স্বাভাবিক। আর মেয়েদের শারীরিক সৌন্দর্যের একটি গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে তার স্তন। কিন্তু দেশের এই অংশটি যখন বেশি বড় কিংবা ওজন বেড়ে যায়, তখন নানা অসুবিধায় পড়তে হয়। প্রকাণ্ড সে মাংসপিণ্ড নিয়ে হাঁটাচলা দুষ্কর। পিঠে ব্যথা, শ্বাসকষ্টের সঙ্গে হীনমন্যতা তো রয়েছেই।

সাধারণত নানাভাবে আপনার বেড়ে যাওয়া স্তনকে আপনি আপনার নিয়ন্ত্রনে নিয়ে আসতে পারেন। তাও প্রাকৃতিক উপায়ে। মনে রাখবেন, কেমিক্যাল প্রডাক্ট সাময়িক কিছু ভালো ফলাফল দিলেও, পরবর্তীতে ক্ষতির কারণ হতে পারে।

ডায়েট

ওজন কমানো কিংবা স্তন ছোট করার কথা উঠুক, প্রথমে আলোচনায় আসবে ডায়েট। ডায়েট বলতে আমরা অনেক সময় না খেয়ে থাকা কে বুঝি যদিও আমাদের এই চিন্তা ভাবনা টা সম্পূর্ণ ভুল। আপনি বিশেষজ্ঞ বা কোনো ডাক্তারের কাছে গিয়ে ডায়েট সম্পর্কে পরামর্শ নিতে পারেন।

নিয়মিত ব্যায়াম

নিয়মিত ব্যায়াম করার মাধ্যমে স্তনকে আপনি ছোট করতে পারেন। ব্যায়ামের মধ্যে আপনি নিয়মিত পুশ আপ করতে পারেন। তাছাড়া আপনি নিয়মিত কিছুক্ষণ জগিং করতে পারেন।

অয়েল মাসাজ

অয়েল মাসাজ একটা অনেক পুরোনো প্রক্রিয়া। নিচে একটি অয়েল মাসাজের নিয়ম দেওয়া হলো-

উপাদান: ২ চামচ আলমন্ড অয়েল বা বাদামের তেল, এক চামচ এলোভেরা জেল ও দু-চামচ ভ্যাসলিন।

তৈরির নিয়ম: প্রথমে একটি বাটিতে ২ চামচ অ্যালমন্ড এর নিয়ে নিন। তারপর এর সঙ্গে এক চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে নিন। সর্বশেষ এর সঙ্গে যোগ করতে হবে দুই চামচ ভ্যাসলিন। তারপর এই তিনটি উপাদানকে ডাবল বয়েলিং প্রসেসের মাধ্যমে খুব ভালো করে মেশাতে হবে।

ব্যবহারের নিয়ম: স্তনের ওপর অল্প একটু তেল নিয়ে খুব ভালোভাবে মাসাজ করতে হবে। তবে খেয়াল রাখতে হবে আপনার ব্রেস্টের চারদিকে যাতে সমান চাপ পড়ে, কোন দিকে বেশি আর কম যাতে না হয়। এই উপাদানটি আপনাকে ব্যবহার করতে হবে রাতে ঘুমানোর আগে। এই উপাদান পাঁচ থেকে সাত দিন ব্যবহার করলে কিছুটা পরিবর্তন দেখতে পাবেন। তবে তবে ভালো ফলাফলের জন্য অন্তত এক মাস ব্যবহার করতে হবে।bs

Related Posts

Leave a Reply

Your email address will not be published.

© 2022 Tips24 - WordPress Theme by WPEnjoy