ভিটামিন ই ক্যাপসুলের নানা গুণাগুণ সম্পক্ষে, জেনেনিন বিস্তারিত ভাবে

ইভিয়ন ক্যাপসুল ব্যাপকভাবে ভিটামিন ই ক্যাপসুল নামে পরিচিত। এর রয়েছে বিভিন্ন ধরণের গুণাগুণ। তবে ত্বকের যত্নে এর উপকারিতা অনেকের জানা থাকলেও শরীরের আরো নানা উপকারে যে ভিটামিন ই কাজে আসে তা হয়তো অনেকেরই অজানা।

শরীরের সৌন্দর্য রক্ষায় ও বৃদ্ধিতে ভিটামিন ই কাজে আসে। তাছাড়া আরো কি কি কাজে আসে ভিটামিন ই দেখে নেওয়া যাক-
প্রতিদিন যারা রান্না বা কাপড় কাচার মতো কাজ করে থাকেন, তাদের নখের উপর বাড়তি চাপ পড়ে। একটুতেই যত্ন করে বড় করা নখ ভেঙে যেতে পারে। অনেক সময় নখের মধ্যে হলুদ দাগছোপও পড়ে যায়। আর এই নখ ভাল রাখতে কাজে আসে ভিটামিন ই ক্যাপসুল। রাতে ঘুমাতে যাওয়ার আগে নখ এবং নখের চারপাশে ভিটামিন ই ক্যাপসুল ভাল করে মালিশ করে নিলে নখ থাকবে সুস্থ ও সুন্দর।

রাতে ঘুমতে যাওয়ার আগে অনেকেই নাইটক্রিম বা কোনও ময়েশ্চারাইজার ব্যবহার করে থাকেন। এই ক্রিমের মধ্যে একটি ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে দিলে সিরামের কাজ করবে। ত্বক আর্দ্র থাকবে।

মাথার চুল লম্বা করতে ও তা যত্ন করতে চাইলে ব্যবহার করতে পারেন ভিটামিন ই ক্যাপসুল। চুলে নিয়মিত যে তেল ব্যবহার করেন, তার সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে সপ্তাহে দু’দিন মাথায় মাখতে পারেন। ২-৩ ঘণ্টা রেখে তার পর মাথায় শ্যাম্পু করে নিন। চুল বৃদ্ধি পাবে দ্রুত।

অকাল বার্ধক্য ঠেকাতে ভিটামিন ই ক্যাপসুল বেশ কার্যকরী। অ্যান্টিঅক্সিড্যান্টে ভরপুর ভিটামিন ই ত্বকের বলিরেখা দূর করতে এবং রক্ত সঞ্চালন স্বাভাবিক রাখতে সাহায্য করে। নিয়মিত ভিটামিন ই ক্যাপসুল ত্বকে মালিশ করলে ত্বক টানটান হয়।

Related Posts

© 2024 Tips24 - WordPress Theme by WPEnjoy