যেভাবে কোনো ফেশিয়াল ছাড়াই ঝকঝকে ত্বক পেতে পারেন, জেনেনিন বিস্তারিত

রোজকার ব্যস্ততা ভরা জীবনে ত্বকের পরিচর্যা নেওয়ার সময় তেমন হয়ে ওঠেনা। মহামারীকালিন সময়ে হুটহাট পার্লারে ঢু মেরে আসবার প্রবণতাও গেছে কমে। ফলশ্রুতিতে ত্বক হয়ে উঠছে দিন দিন নিষ্প্রাণ। ত্বকের সুস্বাস্থ্য নিশ্চিত করতে তাই মেনে চলুন সহজ কিছু নিয়ম-

১. রোজ নিয়ম মেনে ত্বক পরিষ্কার করুন। লাগিয়ে নিন পছন্দ মতন একটা ময়েশ্চারাইজার।

২. পান করুন প্রচুর পরিমাণে জল। শরীরে জমে থাকা অপ্রয়োজনীয় উপাদান ত্বকে সুস্বাস্থ্যে হানা দেয় তাই নিয়মিত প্রচুর জল পানের অভ্যাস আপনাকে দেবে টক্সিক উপাদান থেকে মুক্তি। রোজ পান করুন ৩-৪ লিটার জল।

৩. খাদ্যতালিকায় যুক্ত করুন ভিটামিন সি জাতীয় খাদ্য। ভিটামিন সি ত্বককে রাখে সুস্থ। তাই লেবু, কমলা, পেয়ারার মতন খাবারগুলো রাখুন রোজকার ডায়েটে। এছাড়াও নিয়মিত প্রোটিন খাওয়ার অভ্যাস করুন। মাছ, মাংস, ডিম, পনির, ডাল ইত্যাদি ডায়েটে রাখুন। প্রোটিন আপনার ত্বক রাখবে টানটান সেই সাথে সহজেই ত্বকে পড়তে দেবেনা বয়সের ছাপ।

৪. বাদ দিন একেবারেই তৈলাক্ত ভাজাভুজি খাদ্য। সেই সাথে বাদ দিন চিনি এবং চিনি দিয়ে তৈরি খাবার। চিনির প্রভাবে খুব সহজেই বয়সের ছাপ পড়ে যায় সেই সাথে অধিক চিনি খাওয়ার ফলে আপনার চুল ঝরে যাওয়ার প্রবণতাও বেড়ে যায়। তাই ত্বক সুস্থ রাখতে মেনে চলুন স্বাস্থ্যকর ডায়েট।bs

Related Posts

Leave a Reply

Your email address will not be published.

© 2022 Tips24 - WordPress Theme by WPEnjoy