সাবধান! এই খাবার গুলি থেকে দূরে থাকুন, না হলে হতে পারে মারাত্মক ক্ষতি, জেনেনিন বিস্তারিত

আপনার শরীর কতটা সুস্থ তা সেটা নির্ভর করে অনেকটাই আপনার স্বাস্থ্যকর খাদ্যাভাসের উপরে।শুধুই শারীরিক সুস্থতা নয়, আয়ুর মতো গুরুত্বপূর্ণ বিষয়টিও নির্ভর করে খাদ্যাভাস ও খাদ্য উপাদানের উপর।তাই অস্বাস্থকর খাবার গুলো যেমন অসুস্থতা তৈরি করে সাথে আয়ুরও সীমা কমিয়ে দেয়। তাই জেনে রাখুন এমন বেশ কয়েকটি ক্ষতিকর খাবারের নাম-

বাড়তি লবণযুক্ত খাবার: বাড়তি লবণের অর্থই হলো বাড়তি বিপত্তি।আর অতিরিক্ত লবণ গ্রহণে হৃদরোগের সম্ভবনা, স্ট্রোক ও স্টমাক ক্যান্সারের সম্ভবনা তৈরি করে।

ট্রান্স ফ্যাটযুক্ত খাবার: স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ট্রান্স ফ্যাট শরীরের কোষে জমে অস্বাস্থ্যকর ফ্যাট তৈরি করে। যা খুব সহজেই হৃদরোগ তৈরি করার পাশাপাশি স্ট্রোকের ঝুঁকি এনে দেয়।

প্রসেসড জাংক ফুড: ম্যানুফ্যাকচার ক্যান, ফ্রিজ, প্যাকেটজাত ও আগে থেকে তৈরি করে রাখা খাবারগুলোই হলো প্রসেসড খাবার। আর এক গবেষণায় ১০০,০০০ জন প্রাপ্ত বয়স্কের উপর পরীক্ষা চালিয়ে দেখেছে, এমন ধরণের প্রসেসড খাবার গ্রহণের ফলে ক্যান্সার দেখা দেওয়ার সম্ভবনা বেড়ে যায় প্রায় ৩০ শতাংশ পর্যন্ত।

কোমল পানীয়: দ্রুত মৃত্যুর অন্যতম একটি কারণ অধিক চিনিযুক্ত কোমল পানীয় পান। ২৪ আউন্স পরিমাণ কোমল পানীয় পানের ফলে একজন প্রাপ্ত বয়স্কের হৃদরোগজনিত কারণে মৃত্যুর সম্ভবনা অন্যান্যদের চাইতে বেড়ে যায় দ্বিগুণ।bs

Related Posts

Leave a Reply

Your email address will not be published.

© 2022 Tips24 - WordPress Theme by WPEnjoy