৫ ভুল যা বিগড়ে দিতে পারে প্রথম ডেটের অভিজ্ঞতা, জেনেনিন ভাবে

শীত পেরিয়ে বসন্ত এসেছে। এসেছে ভ্যালেন্টাইন্স ডে-ও। আর এই প্রেমের মৌসুমে অনেকেই যেতে চলেছেন প্রথম ডেটে। কিন্তু ডেট বললেই অনেকের মনে আসে এমন কিছু ধারণা, যা একেবারেই ঠিক নয়। দেখে নিন, কোন কোন ধারণা এখন হয়ে গিয়েছে প্রাগৈতিহাসিক।

১। পুরনো প্রেমের আলোচনা
অনেকেই ভাবেন প্রাক্তন প্রেমের কথা প্রথম ডেটে বললে ভেস্তে যায় সম্পর্ক। কিন্তু পুরাতন প্রেম নব প্রেমজালে ঢাকা না পড়লে সম্পর্ক তৈরি হবে কী করে! যেকোনও সম্পর্কের ক্ষেত্রেই শুরু থেকে সৎ থাকা অনেক বেশি সহজ। কাজেই যদি আপনার মনে প্রাক্তন প্রেমিক কিংবা প্রেমিকা সম্পর্কে কোন দুঃখ-সুখের স্মৃতি থেকেই থাকে তবে তা নতুনের সঙ্গে ভাগ করে নিলে অসুবিধার কিছু নেই। কিন্তু মনে রাখবেন একটি নতুন আগামীর প্রত্যাশা নিয়েই আপনি একজন মানুষের সঙ্গে ডেটে গিয়েছেন। কাজেই পুরনো প্রেম সম্পর্কে কথা বললেও তা যেন অতিকথন না হয়ে যায়, সেদিকে নজর রাখা বাঞ্চনীয়।

২। ধর্ম, রাজনীতি ও আদর্শ
ব্যক্তিজীবন কখনওই এই তিনটি জিনিসের থেকে বিচ্ছিন্ন থাকতে পারে না। তা ছাড়া একজন মানুষের সামগ্রিক চরিত্র বুঝতে অনেকটাই সাহায্য করে এই দিকগুলি। সম্পর্ক এগোলে এই বিষয়গুলি দৈনন্দিনের যাপনে অনেকখানি জায়গা জুড়েই থাকবে। কাজেই আগে থেকে এই সম্পর্কে কথা বলা দরকার। যদি এই বিষয়গুলি নিয়ে কোনও রকম আগ্রহ না থাকে, তবে সেটিও জানিয়ে রাখতে হবে সরাসরি।

৪। প্রাণ ভরে খাওয়া দাওয়া করা
অনেকেই খেতে ভালবাসেন প্রাণ ভরে। কিন্তু প্রথম ডেটে গিয়ে সামলে রাখেন নিজেকে। আসলে অনেক সময়েই নিজেকে নিয়ে নানা হীনম্মন্যতায় ভোগেন অনেকে। কিন্তু যে মানুষটির সামনে নিজের আসল রূপ লুকিয়ে রাখতে চাইছেন, তার সঙ্গে কি সুসম্পর্ক গড়ে তোলা আদৌ সম্ভব?

৫। টাকা সবসময় ছেলেদের দেওয়া উচিত!
যদি বিষমপ্রেমের প্রত্যাশী হন তবে এই কথাটিতে একেবারেই কান দেবেন না। এটি পুরুষতান্ত্রিকতার প্রদর্শন ছাড়া কিছুই নয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published.

© 2023 Tips24 - WordPress Theme by WPEnjoy