অল্প বয়সেই চুল পেকে যাচ্ছে? তাহলে এই চুল পাকা রোধ করবে ঘরোয়া ৬টি সমাধান! জেনেনিন

বয়স ১৫, ২০ কিংবা ২৫ বছর, এই বয়সেই পাকছে চুল। এই নিয়ে অনেকেই চিন্তিত। তবে এই অবস্থা থেকে মুক্তি পেতে বাজারের চলতি হেয়ার কালার ব্যবহার না করার সিদ্ধান্ত দেন অনেকে। আসলে ক্ষতিকারক রাসায়নিক থেকে মারাত্মক পার্শ্ব প্রতিক্রিয়ার ঝুঁকি থেকেই যায়। তবে পাকা চুল নিয়ে দু:খ না করে এই সমস্যা থেকে রেহাই পেতে কাজে লাগান কিছু অব্যর্থ ঘরোয়া প্রতিকার।

পেঁয়াজ বাটা

পেঁয়াজ বেটে প্রতিদিন চুলের গোড়ায় মালিশ করুন। ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন। অল্প দিনের মধ্যেইপাকা চুলের সমস্যা অনেকটাই কমে যাবে।

আমলকী

আমলকীর গুঁড়ার সঙ্গে পাতিলেবুর রস মিশিয়ে প্রতিদিন অন্তত ৩০ মিনিট চুলের গোড়ায় মালিশ করুন। এরপর ভালোভাবে ধুয়ে ফেলুন। পাকা চুলের সমস্যায় দ্রুত উপকার পাবেন।

বাদাম

সুন্দর চুল ধরে রাখতে বাদাম খাওয়ার পাশাপাশি বাদামের তেল চুলে লাগালে চুল স্বাস্থ্যজ্জ্বল হয়ে উঠে।

নারকেল তেল

পাকা চুলের সমস্যা থেকে মুক্তি পেতে প্রতিদিন নারকেল তেলের সঙ্গে লেবুর রস মিশিয়ে চুলের গোড়ায় মাখুন। সপ্তাহ দুয়েকের মধ্যেই পাকা চুলের সমস্যা অনেকটা কমে যাবে।

ছোলা

বি১২ ও ফোলিক এসিডে ভরপুর ছোলা। সকালে খালি পেটে ছোলা খাওয়া স্বাস্থ্য ঠিক রাখার পাশাপাশি চুল কালো করার জন্যে যথেষ্ট উপাদেয়।

হেনা পাতা

চুলের সুরক্ষায় হেনা পাতার ব্যবহার অনেক পুরনো। চুল ধূসর হয়ে যাওয়া ঠেকাতে সরিষা তেলের সঙ্গে হেনা পাতার মিশ্রণ অনেক উপকারী।bs

Related Posts

© 2024 Tips24 - WordPress Theme by WPEnjoy