অ্যালকোহল তো পান করেন, তবে এই বিষয়গুলি দিকে নজর দিচ্ছেন কি? দেখেনিন

বেশির ভাগ মানুষই বিয়ার বা অ্যাল কোহল পান করার সময় কোন দিকে খেয়াল রাখেন না, এমন কি নিজের স্বাস্থ্যের কথাও ভাবেন না। অনেকেই আছেন যারা অ্যাল কোহল পান করার পরপরই আঙুর এবং কমলা লেবু জাতীয় ফল খেয়ে ফেলেন। কিন্তু, এটি আপনার স্বাস্থ্যের পক্ষে খুব বিপজ্জনক হতে পারে। অ্যাল কোহল পানের পরে এই জাতীয় ফল খেলে, সাইট্রিক অ্যাসিড অ্যাল কোহলের সাথে একত্রিত হয়ে পেটের মধ্যে বিপজ্জনক গ্যাস তৈরি করে।

জেনে রাখুন যে, এই গ্যাস হার্ট এবং পেট উভয়ের জন্যই খুব মারাত্মক হতে পারে। তাই, অ্যাল কোহলের পরে টক জাতীয় ফল খাওয়া উচিত নয়। শুধু এটিই নয়, অনেক রাতে যারা মদ্য পান করেন এবং ডিনার করেন তাদেরও এই ফল খাওয়া এড়ানো উচিত, কারণ এটি অ্যাসি ডিটি এবং গ্যাসের সমস্যা বৃদ্ধি করে। তবুও, যদি আপনি ফল খেতে চান তাহলে রাতে শোবার এক ঘণ্টা আগে খেয়ে নিন। খুব কম লোকই জানেন যে, টক জাতীয় ফল গুলি অ্যাল কোহলের জন্য খুব বিপজ্জনক।

একই সাথে, সকালে ঘুম থেকে ওঠার সাথে সাথেই টক ফল খাওয়া উচিত নয়, কারণ খালি পেটে সাইট্রিক অ্যাসিড পাওয়া যায় এবং পেটে জ্বালা শুরু হয়, আর সারা দিন অ্যাসিডিটির সমস্যা হতে থাকে। তাই, আপনার স্বাস্থ্যের কথা মাথায় রাখুন এবং এই বিষয়গুলি বিবেচনা করুন, অন্যথায় আপনার স্বাস্থ্য ক্ষতি গ্রস্থ হতে পারে এবং এতে আপনার জীবনও শেষ হয়ে যেতে পারে।

এই ফলগুলি খাবেন না
অ্যালকোহল পানের সাথে বা পরে লেবু এবং আঙুর জাতীয় ফল ভুলেও খাবেন না। অ্যালকোহলের মতোই দুধ এবং দইয়ের সাথেও টক ফল খাওয়া উচিত নয়। টক ফলের মধ্যে উপস্থিত অ্যাসিড দুধ, দই এবং আইসক্রিমের মধ্যে উপস্থিত প্রোটিনকে হজমের জন্য দায়ী এনজাইমকে ধ্বংস করে দেয়।bs

Related Posts

© 2024 Tips24 - WordPress Theme by WPEnjoy