আপনার যেসব অভ্যাস খুব তাড়াতাড়ি চুলের রং নষ্ট করে দেয়, জেনেনিন আর সতর্ক থাকুন

চুল রং করা আজকাল ফ্যাশনের একটি বড় অংশ দখল করে আছে। নিজেদের পছন্দ অনুযায়ী অনেকেই চুলে রং করিয়ে থাকেন। এর জন্য টাকাও খরচ করেন বেশ ভালোই। তারপর ভিন্ন এক লুকে সহজেই প্রিয়জনের হৃদয় কাড়েন।

সমস্যা হয় তখন, যখন দেখেন এক মাস যেতে না যেতেই চুলের রং ফিকে হয়ে গেছে। এবার নিশ্চয়ই যিনি চুল রং করেছিলেন, সেই বিশেষজ্ঞের উপর বেজায় রাগ হবে? কিন্তু মনে করে দেখুন তো, রং করার পর যে নির্দেশগুলো তিনি দিয়েছিলেন, সব আদৌ মেনেছেন? মানলে এ রকম হত না।

চলুন জেনে নেয়া যাক চুলে রং করানোর পর যে বিষয়গুলো খেয়াল রাখলে আপনার প্রিয় রং আরো বেশি দিন টিকবে-

>> রং করার দু’দিনের মাথায় চুলে শ্যাম্পু করে ফেলবেন না। রং বসতে একটু সময় লাগে। তার আগেই যদি শ্যাম্পু করে ফেলেন, তা হলে তাড়াতাড়ি রং ধুয়ে যাবে।

>> কী ধরনের শ্যাম্পু ব্যবহার করছেন তা অত্যন্ত জরুরি। সালফেট যুক্ত শ্যাম্পু চুলের রং খুব তাড়াতাড়ি নষ্ট করে দেয়। তাছাড়াও এই ধরনের শ্যাম্পু দীর্ঘদিন ব্যবহার করা আপনার চুলের পক্ষেও ভালো নয়। তাই রং করানোর পর বিশেষ শ্যাম্পু আলাদা করে পার্লার থেকেই কিনুন।

>> চুলে রং করলে কিছু দিন চুল এমনিই উজ্জ্বল দেখায়। অনেকে তাতে ভুলে কন্ডিশনার ব্যবহার করা থামিয়ে দেন। কিন্তু সেটাই মস্ত ক্ষতি করে দিচ্ছে। ভালো সালফেট ছাড়া কন্ডিশনার এবং চুলের মাস্ক অবশ্যই ব্যবহার করবেন।

>> রং করানোর পর চুল একটু রুক্ষ হয়ে যায়। তাই অনেকে খুব তাড়াতাড়ি আরো নানা রকম রাসায়নিক ট্রিটমেন্ট করতে ব্যস্ত হয়ে পড়েন। কিন্তু তাতে চুলের রং ফিকে হয়ে যাওয়ার একটা সম্ভাবনা থাকে। তার চেয়ে বাড়িতেই চুলের যত্ন নিন।bs

Related Posts

© 2024 Tips24 - WordPress Theme by WPEnjoy