আপনার সন্তানকে আশাবাদী করতে যা যা করা উচিত, জেনেনিন বিস্তারিত

সত্যিকার অর্থে ইতিবাচকতা হলো অসাধারণ এক শক্তি।  এই শক্তি যে কাউকে নেতিবাচকতা থেকে রক্ষা করতে পারে। দয়ালু, প্রেমময় এবং আশাবাদী হওয়ার একমাত্র উপায় ইতিবাচক মানসিকতার চর্চা করা। সন্তানকে ঠিক এই চর্চাটা করতে উৎসাহ দিন।

একটি শিশুর ইতিবাচক ও নেতিবাচক দুই শক্তিই থাকে। আপনার উচিত তার ইতিবাচক শক্তিকে উৎসাহ দেওয়া। সন্তানকে আলতো স্পর্শ দিয়ে আদর করা, মিষ্টি ভাষায় তার সঙ্গে কথা বলা আর তার কথায় মনোযোগ দেওয়ার অভ্যাস যদি গড়ে তুলতে পারেন, আপনার সন্তানটি হবে দয়ালু, অন্যের প্রতি সহমর্মী আর সত্যিকারের ইতিবাচক মানুষ।

আপনিও নিশ্চয় তাই চান? তাহলে কিছু শব্দগুচ্ছ বাছাই করুন, তাকে আদর করার জন্য। সেই শব্দগুলো যেন আপনার সন্তানকে আহ্লাদিত করে দিতে পারে।

ছোট ছোট অঙ্গভঙ্গি রপ্ত করুন, যেগুলো দেখলেই আপনার সন্তান বুঝে ফেলবে যে আপনি তাকে কাছে ডাকছেন, অথবা আপনি কাজে যাচ্ছেন বলে শুভ বিদায় বলছেন। বাকীটা সময় সে আপনার অপেক্ষায় থাকবে। এই যোগাযোগ তৈরি হয়ে গেলে- সে হবে আত্মবিশ্বাসী।

উত্সাহজনক শব্দগুলো আপনার ছোটদের ওপর সত্যিকারের দীর্ঘস্থায়ী প্রভাব ফেলতে পারে। শিশুরা হলো স্পঞ্জের মতো, এবং আপনি কখনই জানেন না যে তারা কোন শব্দগুচ্ছটি ধরে রাখবে।  আপনার দায়িত্ব হলো তার কাছে আনন্দের কারণ হওয়া। bs

Related Posts

© 2024 Tips24 - WordPress Theme by WPEnjoy