কেমন গায়ের রঙে কেমন লিপস্টিক মানাবে অবশ্যই জেনেনিন

নারীর সাজের সঙ্গে মানানসই লিপস্টিক দেয়া খুবই গুরুত্বপূর্ণ। কারন সাজ যতই সুন্দর হোক না কেন, লিপস্টিক যদি মানাসই না হয় তবে পুরো সাজটাই নষ্ট হয়ে যায়।

তবে নিজের গায়ের রঙের সঙ্গে মানায় এমন রঙটাই বাছাই করা উত্তম। চলুন তবে জেনে নেয়া যাক লিপস্টিকের কোন শেডটা আপনার ত্বকের সঙ্গে সবচেয়ে ভালো মানাবে-

ফর্সা

অনেকে মনে করেন গাঁয়ের রং ফর্সা হলেই বুঝি সব রঙের লিপস্টিক মানিয়ে যায়। ফর্সা হলেই যে আপনি সব রং পরলে তা মানানসই হবে, এমন নয়। যেসব মেয়ে ফর্সা, তাদের ত্বকের আন্ডারটোন সাধারণত গোলাপি ঘেঁষা হয়, ফলে গোলাপির নানা শেড তারা চোখ বন্ধ করে পরতে পারেন। হালকা গোলাপি, বেবি পিঙ্ক, ফুশিয়া তাদের উপযোগী। এমনকি একটু চড়া মেকআপ করতে চাইলে বেছে নেয়া যায় নিয়ন পিঙ্কও। তাই চোখ রাখুন হালকা রংগুলোর দিকেই।

শ্যামবর্ণ

অনেকেই মনে করেন শ্যামবর্ণ হলে বোধহয় লিপস্টিকের শেড নিয়ে এক্সপেরিমেন্ট করা যাবে না। এটা একদমই ভুল ধারণা। সত্যি বলতে শ্যামবর্ণরা খুব সহজেই গাঢ় শেডের লিপস্টিক পরতে পারেন। ওয়াইন, লাল, রাস্ট, কিছু বিশেষ শেডের কমলার মতো লিপস্টিক আপনাদের পক্ষে দারুণ মানানসই।

মাঝারি রং

যাদের গায়ের রং ফর্সার থেকে এক শেড কম অর্থাৎ মাঝারি, তাদের বেশিরভাগেরই হলুদ আর গোলাপি আন্ডারটোন থাকে। ফলে লিপস্টিকের শেড নিয়ে পরীক্ষানিরীক্ষা করার ক্ষেত্রটাও তাদের বিশাল। বেরি, মভ, পিঙ্ক ন্যুড, লাল, কফি ব্রাউন – লিপস্টিকের বিশাল সম্ভার থেকে বেছে নিন পছন্দের রং।

গমরঙ

মাঝারি গায়ের রঙের মতোই গমরঙা ত্বকেও অজস্র শেডের লিপস্টিক মানিয়ে যায়। কোরাল, রাস্ট, মেরুন, খয়েরি, নানান শেডের লিপস্টিক পরতে পারেন স্বাচ্ছন্দে। তাহলে বেছে নিন নিজের জন্য সবচেয়ে মানানসই রংগুলো।

Related Posts

© 2024 Tips24 - WordPress Theme by WPEnjoy