পেঁয়াজের রস চুলে ব্যবহার করলে পাবেন অনেক উপকারিতা! এক্ষুনি জেনেনিন

রান্নায় স্বাদ আনতে পেঁয়াজের ব্যবহার অপরিহার্য। খুব কম রান্না আছে যাতে পেঁয়াজের ব্যবহার হয় না। সাধারণত সব ধরনের ঝালজাতীয় খাবারেই দরকার পড়ে পেঁয়াজের। পেঁয়াজে রয়েছে বেশকিছু স্বাস্থ্যপোকারী গুন। তবে শুধু খাবারেই নয়, চুলের যত্নে পেঁয়াজের ব্যবহার বহু প্রচলিত। পেঁয়াজের রস চুলের গোড়ায় প্রয়োজনীয় পুষ্টির জোগান দেয়, এছাড়া মাথায় স্ক্যাল্পের যেকোনো সমস্যার প্রতিরোধ করে।

অকালে চুল পেকে যাওয়া বা চুল পড়ে যাওয়া বন্ধ করতে পেঁয়াজের জুড়ি মেলা ভার। তাই চুলের যত্নে প্রতি সপ্তাহে চুলকে দিন পেঁয়াজের পুষ্টি। চুলে পেঁয়াজ ব্যবহার করার জন্য একটি পাত্রে পেঁয়াজের খোসা ছাড়িয়ে ভালো করে কুচিয়ে নিন। এবার পেঁয়াজকুচিটা ব্লেন্ডারে দিয়ে একদম মিহি করে বেটে নিন। এবার পেঁয়াজবাটা টা একটা পাতলা কাপড়ে মুড়ে জোরে চাপলেই রসটা বেরিয়ে আসবে। এবার পেঁয়াজের রসে তুলো ডুবিয়ে ভালো করে ভিজিয়ে নিয়ে তুলোটা চুলের গোড়ায় গোড়ায় ভালো করে লাগান।

পুরো মাথাতেই ভালো করে লাগাতে হবে। লাগানো হয়ে গেলে তারপর আঙুল দিয়ে মিনিট দশেক মাথাটা মাসাজ করুন। তার পনেরো মিনিট পরে মাথা আর চুল হালকা গরম জলেতে ধুয়ে নিয়ে শ্যাম্পু করে ফেলুন। শ্যাম্পুর পর কন্ডিশনার অবশ্যই ব্যবহার করবেন। সপ্তাহে দুইবার এই পেঁয়াজের রস ব্যবহার করার চেষ্টা করুন। প্রথমবার ব্যবহারের পরই হাতেনাতে ফল পাবেন। ছয় থেকে আট সপ্তাহ নিয়মিত ব্যবহারে তফাতটা বুঝতে পারবেন। এমন সমস্ত আপডেট পেতে আমাদের কে এখুনি ফলো করুন।bs

Related Posts

© 2024 Tips24 - WordPress Theme by WPEnjoy