প্রেম টিকিয়ে রাখতে চাইলে সম্পর্কে যে ভুলগুলো কখনওই করবেন না! দেখেনিন একঝলকে

সম্পর্কে আছেন। কিন্তু যেন মনে হচ্ছে সবটা ঠিক নেই। কোথাও একটা খামতি থেকে যাচ্ছে। দুজনের মধ্যে খিটিমিটি লেগেই থাকে। সাময়িক সেগুলো মিটলেও মন থেকে মুছতে পারছেন না। এছাড়াও অকারণে সন্দেহপ্রবণতা তো আছেই। জীবনে পরমসম্পদ হল সুখ। এই সুখে থাকতে হলে সম্পর্কের ক্ষেত্রে যে যে নিয়মগুলি মেনে চলবেন

একে অপরকে দোষারোপ নয়- ভুল মানুষ মাত্রই হয়। তাই আপনাদের ক্ষেত্রেও ভুল হতেই পারে। তা বলে একে অপরের উপর দোষ চাপিয়ে দেবেন না। সমস্যা হলে দুজনে বসে সমাধানের চেষ্টা করুন। ভুল কী কী ছিল সেগুলো নিজেরাই চিহ্নিত করুন। বিয়ে বা সম্পর্ক যে কোনও কিছুই কিন্তু খুব মজার। একসঙ্গে থাকার মধ্যেও একটা আনন্দ আছে। তাই কোনও ভাবেই সেটা নষ্ট করবেন না।

মনের কথা একে অপরকে বোঝান- প্রেম বা বিয়ে যে সম্পর্কেই থাকুন না কেন আপনাদে সম্পর্কে একমাত্র আপনাদেরই সেই অধিকারটা আছে যে একে অপরের মনোভাব জানার। ভালো, খারাপ বা দুঃখ সেটা কখনই একে অপরের থেকে চেপে যাবেন না।

টিট ফর ট্যাট- এই মনোভাব নিয়ে চলতে পারেন, একে এপরকে মজার শাস্তিও দিতে পারেন, কিন্তু তা যেন কখনই মাত্রা অতিক্রম করে না যায়।আঘাত করে কথা বলবেন না- কখনও কাউকেই আঘাত করে কথা বলা উচিত নয়। তে সে সম্পর্কেই থাকুন বা অন্য কেউ হোক। কখনই কারোর মনে আঘাত দেবেন না। যদি মনে করেন যে দিয়েছেন তাহলে ক্ষমা চেয়ে নিন।

পরিবার তুলে কথা নয়- অতিরিক্ত রেগে গিয়ে কখনই একে অপরের পরিবার টেনে কথা বলবেন না। তা কিন্তু একান্তই আপনার নিম্ন রুচির পরিচয় দেবে। এছাড়াও নিজেদের মধ্যে ঝামেলায় বাড়ি প্রসঙ্গ টেনে আনবেন না বা কাউকে অযথা জড়াবেন না।

নিজেদের মতো করে সময় কাটান- ধরা যাক সপ্তাহের সব দিনই আপনারা খুব ব্যস্ত থাকেন। দেখা বলে ডিনার টেবিলে। তাই উইকএন্ডটা একসঙ্গে থাকার চেষ্টা করুন। একে অপরের পছন্দমতো রান্না করুন। প্রয়োজনীয় কাজ একসঙ্গে সারুন। দেখবেন বন্ধন ভালো হবে।

এতেও যদি সমস্যা না মেটে, নিজেরা অবুঝ থাকেন , নিজেদের পক্ষে সমস্যা সমাধান সম্ভব না হয় তখন কাউন্সিলরের কাছে যান। তার পরামর্শ অনুযায়ী চলুন।

Related Posts

© 2024 Tips24 - WordPress Theme by WPEnjoy