মনোরম বা পছন্দনীয় ব্যক্তিত্বের মানুষদের থাকে যে অভ্যাসগুলো, দেখেনিন একঝলকে

বেশিরভাগ মানুষ এই ভুল ধারণাটি পোষণ করেন যে, মনোরম ব্যক্তিত্ব প্রাকৃতিকভাবে অর্জিত হয়। অশিক্ষনীয় বৈশিষ্ট্য গুলো সৌভাগ্যবান মানুষরাই পেয়ে থাকেন যেমন- সুদর্শন, ভীষণ সামাজিক ও অসম্ভব বুদ্ধিমান হওয়া ইত্যাদি। এই ভুল ধারণার স্বীকার হওয়াটা খুব সহজ। বাস্তবে মনোরম বা পছন্দনীয় ব্যক্তিত্বে পরিণত হওয়া আপনার নিজেরই নিয়ন্ত্রণে এবং এটি মানসিক বুদ্ধিমত্তার একটি বিষয়। কোন মানুষই বেখাপ্পা থাকতে চায়না। সবাই চায় পছন্দনীয় হতে, মনোমুগ্ধকারী হতে ও সহজাত দক্ষতা সম্পন্ন হতে। এই বিষয়টি নিয়ে অসংখ্য গবেষণা হয়েছে। গবেষণা লব্ধ মনোমুগ্ধকারী বা পছন্দনীয় ব্যক্তিত্বের কিছু বৈশিষ্ট্য সম্পর্কে জেনে নেই আসুন।

১। সবজান্তার মত আচরণ করেন না
আপনি কোন আলোচনার মধ্যে হঠাৎ করে ঢুকে পড়েন না এবং আপনি সব কিছু জানেন এই রকম ভাব প্রকাশ করেন না। আপনি অন্যের কথা শুনেন এবং সঠিক প্রশ্ন করেন। আপনি অন্যদের তাদের নিজেদের প্রতি ভালো অনুভবের জন্য অনুপ্রাণিত করেন। আপনার সামান্য কথা বা পরামর্শের জন্য মানুষ আপনার প্রতি আকর্ষিত হয়।

২। আপনি নিজের কাজে মনোযোগী
আপনি উন্নাসিক নন কিন্তু প্রয়োজন ছাড়া অন্যের বিষয়ে কথা বলেন না আপনি। অন্যের কথা আড়ি পেতে শোনা খুবই বিরক্তিকর এবং যেখানে আমন্ত্রণ জানানো হয়নি সেখানে নিজের মতামত ব্যক্ত করাটাও উচিৎ নয়। আপনি জানেন কখন আপনার কথা বলা প্রয়োজন।

৩। আপনি হিংসা বা অসন্তোষ পোষণ করেন না
আপনি অযৌক্তিক বিষয়ে তর্ক করেন না। আপনি আক্রমণাত্মক কথা বলেন না। কেউ যদি সীমা লঙ্ঘন করে তাহলে তা তাকে বুঝিয়ে দেন এবং বিষয়টি মনে পুষে রাখেন না।

৪। আপনি নির্ভেজাল বা খাঁটি মানুষ
বর্তমানে খাঁটি মানুষ পাওয়া দুষ্কর। মানুষ একজন খাঁটি মানুষের কাছেই নিজের সমস্যার কথা বলেন। কারণ তারা বুঝতে পারেন যে আপনি তার প্রতি সহানুভূতিশীল এবং আপনি বিশ্বস্ত।
আপনি মহানুভব, আত্মবিশ্বাসী, ধৈর্যশীল, অন্যকে অভিনন্দিত করেন, মানুষের ভালোদিক খুঁজে বের করেন, কারো কোন বিষয়ের ইতি টানার জন্য অস্থির হন না, মনোযোগ আকর্ষণের চেষ্টা করেন না, আপনার ইতিবাচক শারিরিক ভাষা আছে, আপনি আগে সম্ভাষণ জানান, আবেগ ও মজার বিষয়ের ভারসাম্য বজায় রাখেন আপনি ইত্যাদি গুণগুলো আপনার মধ্যে বিদ্যমান হলেই আপনি একজন মনোরম বা পছন্দনীয় মানুষ।bs

Related Posts

© 2024 Tips24 - WordPress Theme by WPEnjoy