মাত্র তিন মিনিটেই আপনার হাত-পা ফর্সা করার কার্যকরী উপায়, জেনেনিন

গায়ের রং চাপা হলে তা নিয়ে মন খারাপ করেন অনেকেই। আরেকটু উজ্জ্বল ত্বক পাওয়ার আকাঙ্ক্ষা থাকে তাদের। আবার জন্মগতভাবে ফর্সা ত্বক পেয়েও ধুলা-বালি আর রোদের কারণে তা হারাতে বসেন অনেকেই।

তাই ত্বকের উজ্জ্বলতা ধরে রাখতে তখন নানারকম ক্রিম ব্যবহার করে থাকেন। তবে সেসব ক্রিম কেমিক্যেলযুক্ত হওয়ার কারণে তা ত্বকের জন্য সবসময় উপকারী নাও হতে পারে। তাই ফর্সা হাত-পা পেতে মেনে চলতে পারেন এই উপায়গুলো-

> বেসন, হলুদের গুঁড়া দুধের সঙ্গে মিশিয়ে হাতে,পায়ে ও গায়ে মাখুন। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। স্নানের আগে এই প্যাকটি লাগানোর চেষ্টা করুন।

> চন্দন এক চা চামচ, মুলতানি মাটি এক চা চামচ, মধু এক চা চামচ, হলুদ বাটা এক চা চামচ, এক চামচ গুঁড়া দুধ মিশিয়ে সপ্তাহে ৩ দিন করে লাগান।

>  লেবুর রস এক চা চামচ,  শসার রস এক চা চামচ, হলুদ গুঁড়া এক চিমটি মিশিয়ে প্যাকটি হাতে পায়ে লাগান। পুরো শরীরে দিতে চাইলে পরিমাণ বাড়িয়ে দিতে হবে।

> বাদামের তেল এক টেবিল চামচ, অ্যালোভেরা জেল এক চা চামচ মিশিয়ে হাত পায়ে দিবেন। হাত, পা ফর্সা হবে।

> স্নানের পর সারা শরীরে ভেসলিন বা ভারি ক্রিম লাগাবেন। স্নানের সময় স্ক্রাব দিয়ে পুরো শরীর ঘষবেন। নিভিয়া, ভেসলিন এর বডি হোয়াইটিনিং ব্যবহারে কার্যকারী ফলাফল পেতে পারেন।

> এক কাপ ঠাণ্ডা চায়ের লিকারের সঙ্গে দুই টেবিল চামচ ময়দা ও আধা চা চামচ মধু মিশিয়ে হাতে,পায়ে লাগিয়ে রাখুন। ২০ মিনিট পর ঠাণ্ডা জল দিয়ে ধোয়ার সময় একটু সার্কুলার মুভমেন্টে ঘষবেন।

> শশার রস, গোলাপজল ও গ্লিসারিন মিশিয়ে হাতে পায়ে মাখবেন। কালচে দাগ কমানোর এটি একটি অন্যতম সহজ উপায়।

> গ্লিসারিনের সঙ্গে লেবুর রস মিশিয়ে একটি শিশিতে ভরে রাখুন। প্রতিদিন ঘুম থেকে ওঠে মুখ ধোয়ার পর হাতে ও পায়ে ম্যাসাজ করুন।bs

Related Posts

© 2024 Tips24 - WordPress Theme by WPEnjoy