সাধারণত যে ৫টি বিষয় বিরক্ত করে তুলতে পারে আপনার স্ত্রীকে, জেনেনিন কি সেই বিষয়গুলো

মানুষ মাত্রই ভুল। কোন সম্পর্কই ভুলের ‍উর্ধ্বে না। তেমনি স্বামী-স্ত্রীর সম্পর্কেও কোন না কোন সমস্যা থাকা স্বাভাবিক। স্ত্রীর এমন কিছু বিষয় আছে যা স্বামীর পছন্দ না হতে পারে আবার স্বামীর কিছু বিষয় স্ত্রীকে বিরক্ত করে তুলতে পারে। এজন্য দু পক্ষকে সমঝোতার মাধ্যমে সমস্যা সমাধান করতে হবে। স্বামীর এমন পাঁচটি বিষয় চিহ্নিত করা হয়েছে যার মাধ্যমে স্ত্রী বিরক্ত হতে পারে।

অগোছানো কাপড়:

বাড়িতে কাজের লোক না থাকলে নিজের কাজ নিজে করার চেষ্টা করুন। কারণ আপনার স্ত্রী আপনার দাসী না এ বিষয়টা মাথায় রাখা জরুরি। বাড়িতে এক দুইদিন আপনি কাপড় এলোমেলো করে রাখতে পারেন কিন্তু বিষয়টি যদি প্রতিদিন হয় তা অবশ্যই বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়।

মাথা নেড়ে উত্তর দেওয়া:

আপনার স্ত্রী আপনার সাথে কথা বলছেন আর আপনি হয়ত মাথা নেড়ে উত্তর দিচ্ছেন। আপনি এর মাধ্যমে বোঝাচ্ছেন যে আপনি আপনার স্ত্রীর সাথে কথা বলার প্রয়োজনীয়তা অনুভব করছেন না, যা একজন স্ত্রীর জন্য মোটেও গ্রহণযোগ্য না। আপনি যদি নির্দিষ্ট বিষয়ে কথা বলতে না চান তবে বিষয়টি আপনার স্ত্রীকে বুঝিয়ে বলুন।

পরিষ্কার-পরিচ্ছন্ন না থাকা:

আপনি শেভ আর ট্রিম যাই করেন আপনার উচিত হবে নিজেই ওয়াশরুম বা বেসিন পরিষ্কার করা। কারণ একই ওয়াশরুম আপনার স্ত্রীও ব্যবহার করে। কিন্তু অনেকসময় দেখা যায় আপনি পরিষ্কার না করেই উঠে পড়েছেন। কিন্তু আপনার স্ত্রী ক্লিনার না সে বিষয়টি মাথায় রাখতে হবে। এজন্য দুজন মিলেই বাসা,ওয়াশরুম পরিষ্কার রাখার চেষ্টা করুন।

শিশুর মত আচরণ:

আমরা সবাই দিন শেষে একটু আরাম চাই আপন মানুষের কাছে। কিন্তু তাই বলে কোন অসুখ হলে আপনি শিশুদের মত আচরণ করবেন বিষয়টি গ্রহণযোগ্য না। আপনি যদি তার আর্কষণ চান তবে তার কাছে বসুন, সময় কাটান। আপনার কোন কিছুর প্রয়োজন হলে আপনার স্ত্রী নিজে থেকেই করবে।

প্রাক্তন
বিয়ের আগে অনেকের জীবনে প্রেমিকা থাকে। কিন্তু বিয়ের পরেও যদি সেই সাবেকের বিষয়টি বারবার সামনে আসে তাহলে কোন স্ত্রীর জন্য তা সুখকর না। এজন্য অতীতকে ভুলে গিয়ে স্ত্রীকে নিয়ে সুখে থাকার চেষ্টা করতে হবে। স্বামী, স্ত্রী দুজনের জন্য বিষয়টি অনুসরণীয়।bs

Related Posts

© 2024 Tips24 - WordPress Theme by WPEnjoy