Maintain relationships: সম্পর্ক টিকিয়ে রাখার সহজ কৌশল, জেনেনিন বিস্তারিত

একটা সম্পর্ক টিকিয়ে রাখার দায় দুজনের। দুজনের ইচ্ছা, চাওয়া-পাওয়ার প্রাধান্য থাকে সেখানে। যত ঝামেলাই আসুক বেশিরভাগ সম্পর্কই টিকিয়ে রাখার চেষ্টা থাকে সবার মধ্যে। আর যদি মনে হয় কোথাও মানিয়ে নিতে সমস্যা হচ্ছে তাহলে জোর করে ঐ সম্পর্কে আটকে না থাকাই ভালো। চলুন সম্পর্ক কিভাবে টিকিয়ে রাখা যায় কৌশলগুলো জেনে নিই।

সম্পর্কে ঝামেলা, ঝগড়া সবই থাকবে, থাকবে ভালোবাসাও। কিন্তু যদি দেখেন সব কথাতেই সমস্যা, সব কথাতেই ঝামেলা তাহলে কিন্তু সেই সম্পর্ক এড়িয়ে যাওয়াই ভালো।

সঙ্গীর সঙ্গে সব কথায় মিল হবে না। প্রত্যেক মানুষের আলাদা মন, যুক্তি আলাদা। কিন্তু যদি তিনি ডানে গেলে সব সময় আপনি জোর করে বাঁয়ে যান তাহলে সে সম্পর্ক টেকার নয়। কিছু ব্যাপারে দুজনকে ঠাণ্ডা মাথায় সিদ্ধান্ত নিতেই হবে।

একে অন্যের কাজকে শ্রদ্ধা করতে হবে। সম্মান দিতে হবে। কোন কাজই ছোট নয়। এই বিষয়টি মাথায় রাখুন। একে অন্যের ব্যক্তিগত মতকেও সম্মান দিতে শিখুন। এই জায়গায় কোনও আপোষ নয়।

সব সময় আমি তোমাকে ভালোবাসি এই কথা মুখে বলা হয়তো সকলে পছন্দ করেন না। কিন্তু মুখে না বললেও মন থেকে বিষয়টি মানুন।

অন্যের ভালোবাসা, ভালোলাগা, দুঃখ এই সবকিছু কিন্তু অনুভব করতে হবে, মন খুলে কথা বলতে হবে। সব কিছুকে তাচ্ছিল্যের পর্যায়ে নামাবেন না।

কাজের ব্যস্ততা, জীবন গড়ার স্বপ্ন কিন্তু প্রত্যেকের থাকে। আত্মীয়, বন্ধু সবাই থাকেন। কিন্তু সেই সবের পরও সময় দিন সঙ্গীকে। তার সঙ্গে আলাদা করে খানিকটা সময় কাটান। তবেই কিন্তু পূর্ণতা পাবে সম্পর্ক।bs

Related Posts

Leave a Reply

Your email address will not be published.

© 2022 Tips24 - WordPress Theme by WPEnjoy