শ্বাসকষ্ট থেকেই বাড়ছে অ্যাজমার সমস্যা, সস্তার এই সব্জিতেই লুকিয়ে রয়েছে মুক্তির চাবিকাঠি

গরমে প্রত্যেকেরই নাজেহাল অবস্থা। বিশেষ করে যাদের অ্যাজমার সমস্যা রয়েছে তাদেরও এই সময়ও অত্যন্ত কষ্টের। ধুলো, ময়লা থেকে তাদের সমস্যা আরও বেশি হয়। কীভাবে এই সমস্যার সমাধান করা যায় তা নিয়ে চিন্তিত অনেকেই। অনেক ওষুধ খেয়েও এই সমস্যার সমাধান করতে পারছেন না। কিন্তু ঘরোয়া টোটকাতেই অ্যাজমা থেকে মুক্তি মিলতে পারে। বিশেষজ্ঞরা জানাচ্ছেন, অ্যাজমার সমস্যা থেকে মুক্তি পেতে প্রতিদিন পাতে রাখুন কাঁচা পেঁয়াজ ।

দীর্ঘদিন ধরেই অ্যাজমার সমস্যায় ভুগছেন। ওষুধ খেয়েও রোগ নির্মুল করতে পারছেন না। গরম পড়তে না পড়তেই সমস্যা যেন বেড়ে দ্বিগুন হয়েছে।

ঘরোয়া টোটকাতেই অ্যাজমা থেকে মুক্তি মিলতে পারে। বিশেষজ্ঞরা জানাচ্ছেন, অ্যাজমার সমস্যা থেকে মুক্তি পেতে প্রতিদিন পাতে রাখুন কাঁচা পেঁয়াজ।

কাঁচা পেঁয়াজের মধ্যে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যা ব্যথা কমাতে সাহায্য করে। এর পাশাপাশি কাঁচা পেঁয়াজে থাকা ভিটামিন সি ও সালফারের কারণে যে কোনও ব্যাকটেরিয়াস ইনফেকশনও নিমেষে সেরে যায়।

এছাড়াও পেঁয়াজের মধ্যে ফ্লাভনয়েডের ফর্মে থাকা থিওসালফিনেট, অ্যান্থোসায়ানিন অ্যাজমা কমাতেও সাহায্য করে।

কিন্তু কাঁচা পেঁয়াজ শুধু খেলেই হল না। তার মধ্যে আর কয়েকটি উপাদান মেশাতে হবে। যেমন- কাঁচা পেঁয়াজ ৫০০ গ্রাম, মধু ৮ টেবিল চামচ, ব্রাউন সুগার ৩৫০ গ্রাম, পাতিলেবু ২ টো, জল ৫ গ্লাস।

প্রথমে চিনি গরম করে গলিয়ে নিয়ে তাতে পেঁয়াজ দিয়ে নাড়তে থাকুন। কিছুক্ষণ পর জল দিয়ে দিন। ভাল করে ফুটিয়ে নিন যখন এক তৃতীয়াংশ হবে তখন নামিয়ে নিন। ঠান্ডা হয়ে গেলে তাতে লেবুর রস ও মধু মিশিয়ে কাঁচের বোতলে ভরে রাখুন।

ছোটরা রোজ এক চামচ করে খাওয়ার আগে খাবেন। এবং বড়রা  ১ টেবিল চামত করে খাওয়ার আগে খান। কয়েকদিন খেলে নিজেই তফাৎটা বুঝতে পারবেন।bs

Related Posts

© 2024 Tips24 - WordPress Theme by WPEnjoy